ইউনিয়ন ডিজিটাল সেন্টারে পাওয়া যাবে বিমানের টিকেট

ইউনিয়ন ও পৌর ডিজিটাল সেন্টারের মাধ্যমে সাধারণ মানুষের জন্য অনলাইনে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটের টিকেট কেনার সুবিধা চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এ উদ্যোগ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মধ্যে ১৬ সেপ্টেম্বর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে পরীক্ষামূলকভাবে ১১টি জেলার ১০০টি ডিজিটাল সেন্টারের মাধ্যমে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটের টিকেট বিক্রয়ের সুযোগ তৈরি হবে। ফলে বাংলাদেশ বিমানের টিকেট ক্রয় সুবিধা জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়া সম্ভব হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন এটুআইয়ের প্রকল্প পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মোহাম্মদ শাহ নেওয়াজ। এ সময় এটুআইয়ের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডেপুটি জেনারেল ম্যানেজার (সেলস) মো. শওকত হোসেন সহ উভয় প্রতিষ্ঠানের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রূপকল্প ২০২১ বাস্তবায়নে জনগণের দোরগোড়ায় সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে সেবা পৌঁছে দেবার লক্ষ্যে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে এটুআই প্রকল্পের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে, যা এটুআই প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে চলেছে। এবং ইতোমধ্যে তৃণমূল পর্যায়ের জনগণ বিভিন্ন সরকারি-বেসরকারি সেবা পেতে শুরু করেছে।