পরিবহন

sugonha Paribahan

প্রধান কার্যালয়ঃ ১০/১/আই/২, সায়েদাবাদ বিশ্বরোড,ঢাকা

সুগন্ধা পরিবহন লিঃ ঢাকা থেকে বরিশাল বিভাগে চলাচলকারী পরিবহন সমুহের মধ্যে একটি পরিচিত নাম।  সুগন্ধা পরিবহন বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় চলাচল করে। সায়েদাবাদ থেকে এই পরিবহনের গাড়িগুলো  … Read more »

হাউজ: ১১ বি, রোড : ৯৪, এপার্টমেন্ট : এ/১, গুলশান-০২, ঢাকা-১২১২

পর্যটন প্রতিষ্ঠান গ্রীন চেনেলের প্রমোদ তরী এম.ভি মাহিরা তে পা রেখে মনে হতে পারে ভুলে কোন রিসোর্টে পৌছে গেছে নাকি। তবে হ্যা চার পাশের উপস্থিতি জলরাশিই সে… Read more »

ঢাকা থেকে সকাল ৭:৩০ মিনিটে বরিশাল থেকে দুপুর ২:৩০ মিনিটে

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বরিশাল বাসীর একটা স্বপ্ন পূরণ হয়ে গেছে ! ঢাকা -বরিশাল রুটে চালু হল এম.ভি. গ্রীন লাইন নামক নতুন জাহাজ। এ রুটে চলাচল… Read more »

কমলাপুর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে ষ্টেশন,সিলেট রেলওয়ে স্টেশন

আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন টি ঢাকা-সিলেট রুটে চলাচল করে।   মঙ্গলবার ছাড়া বাকি দিনগুলিতে ট্রেনটি ঢাকা-সিলেট রুটে যাতায়াত করে থাকে। পারাবত এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ট্রেনটি মঙ্গলবার ছাড়া… Read more »

এস. আলম পরিবহন যাত্রী পরিবহনের ক্ষেত্রে উল্লেখ যোগ্য অবদান রাখছে। এই  কোম্পানীটি ১৯৯০ সালে যাত্রী পরিবহন শুরু করে। এই কোম্পানীর বাসগুলো ঢাকা থেকে চট্রগ্রাম ও পার্বত্য চট্রগ্রাম… Read more »

যে কোন তথ্যের জন্য সদরঘাট অফিসে যোগাযোগ করা যায়

ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে যোগাযোগের অন্যতম মাধ্যম বাহন লঞ্চ।  ঢাকার সাথে নদী পথে দক্ষিণাঞ্চলের বড় রুট হল ঢাকা টু বরিশাল। সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে প্রতিদিন বিভিন্ন কোম্পানীর একাধিক… Read more »

বাড়ি # ৯৭, সড়ক # ৪, ব্লক # বি, কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা, বাংলাদেশ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশ সরকারের মালিকানাধীন একটি বিমান সংস্থা। ১৯৭২ সালের ৪ জানুয়ারি বিমান বাহিনীর DU-3 বিমান নিয়ে এর যাত্রা শুরু হয়।   বিমানের প্রধান কার্যালয় বলাকা,… Read more »

ঢাকা সিলেট রুটে প্রতিদিন হাজার হাজার যাত্রী চলাচল করে থাকে যার উল্লেখযোগ্য সংখ্যক রেলে যাতায়াত করে থাকে। ঢাকা সিলেট রুটে ট্রেন একাদিকরয়েছে এর মধ্যে পারাবত এক্সপ্রেস ট্রেন… Read more »

ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচল কারি ট্রেন সমূহের মধ্যে মহানগর গোধুলী এক্সপ্রেস উল্লেখযোগ্য। প্রতি শনিবার ট্রেনটি ঢাকা থেকে চলাচল করে না। কিন্তু চট্টগ্রাম থেকে প্রতিদিন চলাচল করে থাকে। মহানগর… Read more »

কমলাপুর রেলওয়ে ষ্টেশন, বিমানবন্দর রেলওয়ে ষ্টেশন

বাংলাদেশের পরিবহন জগতে ট্রেনের বিশাল ভুমিকা অপরিসীম। মহানগর প্রভাতী এক্সপ্রেস ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী ট্রেন গুলোর মধ্যে অন্যতম।  ঢাকা চট্টগ্রাম রুটে যাতায়াত কারি যাত্রীদের অন্যতম বাহন এই ট্রেন… Read more »

ঢাকার উত্তরায় প্রতিষ্ঠিত কয়েকটি রেন্ট-এ-কার প্রতিষ্ঠানের মধ্যে মা রেন্ট-এ-কার অন্যতম। এটি ২০০৮ ইং সালে যাত্রা শুরু করে। এরা প্রাইভেট কার, বাস,  মাইক্রোবাস এবং এ্যাম্বুলেন্স ভাড়া দিয়ে থাকে।… Read more »

যে কোন তথ্যের জন্য সদরঘাট লঞ্চ টার্মিনালে যোগাযোগ করা যায়।

ঢাকা- বরিশাল রুটের অন্যতম লঞ্চ সুরভী- ৮। লঞ্চটির মালিকানায় রয়েছে “ক্রিসেন্ট শিপিং লাইন্স”। লঞ্চটির সর্বচ্চ যাত্রী ধারন ক্ষমতা ৯০০ জন। এই লঞ্চে ৪২ টি সিংগেল কেবিন,৩৪ টি… Read more »